গাজীপুরে ১৪দল ওয়ার্কার্স পার্টির সম্মেলন-২০১৯অনুষ্ঠিত

প্রকাশিত: 3:16 PM, October 14, 2019
নিজস্ব প্রতিবেদক:কমরেড রাশেদ খান মেনন বলেন,বঙ্গবন্ধু বলেছিলেন আমি বিদেশ থেকে ভিক্ষা করে আনি আর চাটার দল চেটেনেয়।স্বাধীনতার পর সুবর্ণ জয়ন্তী ৫০বছর হতে চলছে কিন্তু আমরা এখন স্বাধীন হতে পারলাম না। কারণ তখন থেকে এখন পর্যন্ত কিছু সংখ্যক লোক চেটেমেটে খাচ্ছেন । যারা শ্রমিকের পরিশ্রমের টাকায়  কোটিপতি হচ্ছে শ্রমিকের ন্যায পাওনা না দিয়ে বিশাল বাড়ি গাড়ির মালিক । তারা কখনো চান না কৃষক শ্রমিক ভাল ভাবে থাকুক।
তিনি আরো বলেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছিলেন প্রতি বছর ৪ হাজার ৯৫ লাখ টাকা এদেশ থেকে বিদেশ প্রাচার হচ্ছে যা দিয়ে আমি একটা বাজেট তৈরি করতে পারব । ১৯মার্চ ১৯৭১সালে বাংলাদেশে প্রথম প্রতিরোধ গড়ে উঠেছিল এই গাজীপুরে স্বাধীনতার পর গাজীপুরে ওয়ার্কার্স পার্টি কে ধরে রেখেছে এই কৃষি শ্রমিকরা ।
তিনি আরো বলেন এখন শুনা যাচ্ছে যে কৃষি সচিব নাকি আউটসোর্সিং নামে লোক নিয়োগ করবে যা গবেষণার জন্য ক্ষতিকারক  । লাভবান হবে বিভিন্ন অসাধু ঠিকাদার ব্যাবসায়ীরা । শ্রমিকরা হারাবে ন্যায অধিকার ও কর্মসংস্থান তা এই কৃষি ফার্মে হতে দেওয়া যাবে না বলে তিনি যানান।
বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পার্টির গাজীপুর জেলা আয়োজিত সম্মেলন ২০১৯ সম্মেলন অনুষ্ঠিত।
আজ (১৪অক্টোবর)সোমবার সকাল ১০টায় গাজীপুর রথখোলা বঙ্গতাজ অডিটোরিয়ামে সম্মেলন অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

অক্ত অনুষ্ঠানে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির গাজীপুর জেলার সভাপতি মোঃ আব্দুল মজিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলিটব্যুরো বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য কমরেড মাহমুদুল হাসান মানিক,বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি মোঃ লেহাজ উদ্দিন লাহুন,গাজীপুর জেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি আব্দুর রশিদ,গাজীপুর জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক মীর দেলোয়ার হোসেন সহ সম্মেলনে বাংলাকৃষি গবেষণার ও বাংলাদেশ ধান গবেষণা শ্রমিক নেতৃবৃন্দ,শ্রমিক বিভিন্ন সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ কৃষি ফার্ম শ্রমিক ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক মোঃ মামুন হোসেন