গাজীপুরে উপযুক্ত জায়গা পেলেই করা হবে শিল্পপার্ক:বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: 8:40 PM, March 11, 2021

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, গাজীপুরে অচিরেই শিল্পপার্ক তৈরি করা হবে। লাইট ইঞ্জিনিয়ারিং শিল্পের উন্নয়নের জন্য সরকার চেষ্টা করছে। লাইট ইঞ্জিনিয়ারিং জাতীয় প্রোডাক্টে বাংলাদেশ অভূতপূর্ব উন্নতি করেছে। ভবিষ্যতে আরও উন্নয়নের সুযোগ রয়েছে। আমরা জায়গার সন্ধান করছি। উপযুক্ত জায়গা পেলেই শিল্পমন্ত্রীর সাথে পরামর্শ করে শিল্পপার্কের ব্যবস্থা করবো। বঙ্গবন্ধুর কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের রুল মডেল হিসেবে বাংলাদেশ উন্নত। মন্ত্রী আরো বলেন আমাদের যে চার পাঁচ টা শিল্প আইটেম ঔষধ শিল্প, পাট শিল্প, লেদার শিল্প এমনি ভাবে লাইট ইঞ্জিনিয়ারিং শিল্প কিন্তু আমাদের একটি মেজর আইটেম যেটাকে আমরা টার্গেট করছি যেন উন্নয়নের জন্য আমরা চেষ্টা করছি।

আজ বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের টঙ্গী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে জাতীয় লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য ও প্রযুক্তি মেলা-২০২১ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন লাইট ইঞ্জিনিয়ারিং প্রোডাক্ট প্রমোশন বিজনেস কাউন্সিল ও বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি গাজীপুর জেলা শাখা তিনদিন ব্যাপী এ মেলার আয়োজন করে।

বাংলাদেশ ইঞ্জিনিয়ারিং শিল্প মালিক সমিতি গাজীপুর জেলা শাখার সভাপতি মনির হোসেন নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন টঙ্গী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম।

এতে আরও উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ, পশ্চিম থানার অফিসার ইনচার্জ শাহ আলম, কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা, আওয়ামীলীগ নেতা জাকির হাসান খোকন, যুবলীগ নেতা বিল্লাল মোল্লা,সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কাজী মনজুর, সাধারণ সম্পাদক রেজাউল করিম, বাপ্পি, শিক্ষানবিস আইনজীবী জোবায়ের হোসেন জিতু ও মেহেদী প্রমুখ।