গাজীপুর-৩ সাবেক সাংসদ রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশিত: 8:46 PM, February 16, 2021

নিজস্ব প্রতিবেদক: গাজীপুর-৩ (শ্রীপুর) আসনের প্রয়াত সাংসদ, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলীর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় শ্রীপুর পৌর শহরের ‘শ্রীপুর ভবন’ জামে মসজিদের পাশে তাঁর সমাধিতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনসমূহের গাজীপুর জেলা, উপজেলাসহ বিভিন্ন ইউনিটের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। বাদ জোহর মরহুমের পরিবারের পক্ষ থেকে ওই মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালিত হয়। পরে গণভোজ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরহুমার কন্যা ও সংরক্ষিত নারী আসনের সাংসদ অধ্যাপিকা রোমানা আলী টুসি, গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রয়াত সংসদের ছেলে অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট হারুন অর রশীদ ফরিদ, শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জামান, শ্রীপুর পৌর যুবলীগের সভাপতি হাসানুল ইসলাম আকন্দ শামওন, শ্রীপুর পৌর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রহমান রনি, যুবলীগ নেতা নূরুজ্জামান প্রমুখ।

অপরদিকে বেলা ১১টায় শ্রীপুর উপজেলা আওয়ামী লীগ সাংসদের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভার আয়োজন করে। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান বুলবুলের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবির হিমুর সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। বক্তব্য দেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, পৌরসভার মেয়র আনিছুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৬ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় ঢাকার অভিজাত একটি হাসপাতালে মারা যান তিনি। তিনি গাজীপুর-৩ আসনে ৬ বার নির্বাচিত সাংসদ ছিলেন।