সীমান্তে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত: 4:48 PM, November 21, 2020

জাগ্রত বাংলাদেশ ডেস্ক: কুড়িগ্রামের রৌমারী উপজেলার খাটিয়ামারী সীমান্তে হাসিনুর রহমান ওরফে ফকির চাঁন (৩৬) নামের এক বাংলাদেশিকে গুলিতে করে হত্যা করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার ভোর ১০৬৩ মেইন পিলার সংলগ্ন ভারতের অভ্যন্তরে জোরডাঙ্গা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে।

নিহত হাসিনুর রহমান উপজেলার রৌমারী সদর ইউনিয়নের খাটিয়ামারী গ্রামের আবুল হাশেমের ছেলে।

স্থানীয়রা জানান, শুক্রবার দিবাগত ভোররাতে খাটিয়ামারী সীমান্তের ১০৬৩ আন্তর্জাতিক মেইন পিলারের নিকট দিয়ে বাংলাদেশি বোর ধানবীজ ভারতে পাচার করছিলেন একদল চোরাকারবারি। এ সময় বিএসএফ টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। তারা পালিয়ে আসার সময় হাসিনুর গুলিবিদ্ধ হয়। সেখানেই সে মাটিতে লুটিয়ে পড়ে। পরে তার সহযোগীরা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে জামারপুর ৩৫ বিজিবি’র ব্যাটালিয়ন কমান্ডার এসএম আজাদ বলেন, রাত আনুমানিক ২টার দিকে ২৫-৩০ জনের একটি দল আড়কি নিয়ে সীমান্তের অভ্যন্তরে প্রবেশ করলে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি করে। এতে হাসিনুর নামের এক ব্যক্তির মৃত্যু হয়।

এ ব্যাপারে রৌমারী থানা অফিসার ইনর্চাজ মোন্তাছের বিল্লাহ বলেন, খবর পেয়ে নিহত হাসিনুরের লাশ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।