গাজীপুরে ১৫০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ৪ জনকে জরিমানা

প্রকাশিত: 7:21 PM, November 16, 2020

নিজস্ব প্রতিবেদক:গাজীপুর সিটি করপোরেশনের শহীদ সিদ্দিক সড়ক, জয়বাংলা রোড, বড়বাড়ী ও শরীফপুর এলাকায় অবৈধ সংযোগের মাধ্যমে গ্যাস ব্যবহারের দায়ে ৪ জনকে ১ লাখ ৪৫ টাকা অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। তিতাস গ্যাস কর্তৃপক্ষ ও গাজীপুর জেলা প্রশাসনের যৌথ অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে এসব জরিমানা করা হয় । জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাঃ হাফিজা জেসমিনের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ।

তিতাস গ্যাস গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী সুরুজ আলম জানান, সিটি করপোরেশনের শহীদ সিদ্দিক সড়ক, হিন্দু বাড়ী, জয়বাংলা রোড ও বড়বাড়ি এলাকায় ৯টি স্পটে অবৈধভাবে স্থাপিত ২ইঞ্চি ও এক ইঞ্চি ব্যাসের ৩ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ৪০০ মিটার পাইপ লাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ৬০০ টি বাড়ীর প্রায় ১৫০০ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। অভিযান পরিচালাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট গ্যাস সংযোগ প্রদান করার দায়ে উক্ত এলাকার বাসিন্দা ফাতেমাকে ২৫ হাজার, ঈশিতা আক্তারকে ১০ হাজার ও ফাতেমা আক্তারকে ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

অপরদিকে হারিকেন রোড, সোন্ডা শরিফপুর এলাকায় অবস্থিত মেসার্স সাদি সোয়েটার নামক শিল্প প্রতিষ্ঠানটিতে অবৈধ গ্যাস সংযোগের থাকায় উক্ত প্রতিষ্ঠানটির স্বত্তাধীকারী তানজিদা ইয়াসমিনকে ৯০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করে এবং শিল্প সংযোগটি বিচ্ছিন্নসহ স্থায়ীভাবে কিলিং করা হয়।

অভিযান পরিচালনাকালে তিতাস অফিসের ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ সুরুয আলম, ব্যবস্থাপক (প্রশাসন ও সেবা শাখা) মোঃ ছায়েফ উদ্দিন, উপব্যবস্থাপক মির্জা শাহনেওয়াজ লতিফ, আবদুুল্লাহ হাসান আল মামুন , উপ-সহকারী প্রকৌশলী মজিবুর রহমান , মোঃ সাবিনুর রহমান, সহকারী কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ ইকবাল হোসেন চৌধুরী এবং বিক্রয় সহকারী আনোয়ার হোসেনসহ টেকনিক্যাল টিম উপস্থিত ছিলেন।গাজীপুরে অবৈধ গ্যাস ব্যবহারের দায়ে ৪ জনকে জরিমানা